একা একা – হুমায়ূন আহমেদ

একা একা pdf বই হুমায়ূন আহমেদ। লেখক হুমায়ূন আহমেদের লেখা “একা একা” বইটির পিডিএফ আমাদের থেকে ডাউনলোড করতে পারবেন। লেখক হুমায়ূন আহমেদের লেখা এই বইটি একধরনের উপন্যাস। হুমায়ূন আহমেদের অন্যান্য জনপ্রিয় বইয়ের মত এটিও একটি অধিক জনপ্রিয় বই।নিচের ডাউনলোড লিংক থেকে একা একা পিডিএফ বই ডাউনলোড করে নিন।  

একা একা বইটি সম্পর্কে আরও কিছু

বইয়ের নামঃ একা একা 

লেখকঃ হুমায়ূন আহমেদ

ভাষাঃ বাংলা

পিডিএফ সাইজঃ ৯ এমবি 

পাতাঃ ৩৬

বিষয়ঃ উপন্যাস 

একা একা pdf বই হুমায়ূন আহমেদ

একা একা pdf বই হুমায়ূন আহমেদ


একা একা বই রিভিউ

হুমায়ূন আহমেদের ‘একা একা’ একটি জনপ্রিয় উপন্যাস। উপন্যাসটি মূলত ‘দাদার মৃত্যু’ নিয়ে  ঘিরা।  দাদার অবস্থা খুব বেশি ভালো নয়। যে কোন সময়  ভালো-মন্দ কিছু একটা হয়ে যেতে পারে। তাই, যত তাড়াতাড়ি সম্ভব ডাক্তার   ডাকা হচ্ছে। আর এর মাঝেই লেখক হুমায়ূন আহমেদ অসাধারণভাবে প্রতিটি চরিত্রের বর্ণনা দিয়েছেন। অনেকদিন আগে থেকেই দাদার  একটা সমস্যা দেখা দিয়েছে। সমস্যাটি হল  দাদা যখন ভাত খেতে  বসতেন,  তখন নাকি একটি  কালো রঙের বিড়াল থাবা দিয়ে তার সাথে ভাত খেতে বসতো। 

অপরদিকে  টগর’র  বিল্ডিংয়ে আরেকটি পরিবার থাকে। নাম রমিজ রাজা।  তার একটি ছেলে নেই, তবে চারটি মেয়ে আছে। তাদের সবার চেহারা প্রায় একই রকম।  এদের মধ্যে নিলু কে  টগর এর  বেশ ভালো লাগে। 

কিন্তু দাদার এই  খারাপ অবস্থা দেখে টগরের ফুফা তার বাসায় চলে  এলেন। তিনি সারাক্ষণই ছেলের জন্য একটি মেয়ে খুঁজতে অস্থির। কিন্তু নীলুকে নিজের ছেলের জন্য  তার পছন্দ নয়।  

অপরদিকে  শাহানা নামে একটি মেয়ে রয়েছে যেখানে দুটি বিয়ে করে।  আবার  এদিকে বাবু শাহানাকে পছন্দ করে। এভাবে সকালে চরিত্র উপন্যাস এ ফুটে উঠেছে। 

হুমায়ূন আহমেদের অন্যান্য সকল বই ডাউনলোড করার জন্য আমাদের সাইটে নিয়মিত ভিজিট করুন এবং বইগুলোর আপডেট দ্রুত পাওয়ার জন্য আমাদের ফেসবুকে পেজে লাইক  দিয়ে সাথে থাকুন। 

Leave a Comment