এপিটাফ- হুমায়ূন আহমেদ

এপিটাফ pdf download। লেখক হুমায়ূন আহমেদের এপিটাফ বইটির পিডিএফ আমাদের থেকে  ডাউনলোড করে নিতে পারবেন। বইটি উপন্যাস জাতীয় বই। লেখক হুমায়ূন আহমেদের লেখা এই বইটি অনেক জনপ্রিয় এবং অধিক পঠিত। নিচের ডাউনলোড লিঙ্কে ক্লিক করে বইটির পিডিএফ ডাউনলোড করুন।  

এপিটাফ বইটি সম্পর্কে আরও কিছু

বইয়ের নামঃ এপিটাফ

লেখক এর নামঃ হুমায়ূন আহমেদ 

বিষয়ঃ উপন্যাস  

পিডিএফ সাইজঃ ১০ এমবি

পাতা সংখ্যাঃ ১২৬ 


এপিটাফ-  হুমায়ূন আহমেদ - এপিটাফ pdf download

এপিটাফ বই রিভিউ

মানুষের অনেক বড় স্বপ্ন থাকে। কিন্তু দিলশাদের  কোন  বড় স্বপ্ন নেই। তার সবগুলো স্বপ্ন ছোট ছোট। এক সময় সে স্বপ্ন দেখতে খুব ভালোবাসত।  স্বপ্ন দেখার জন্য তার বারান্দাটা সে মনের মতো করে সুন্দর করে  সাজিয়েছিল। তার এই বারান্দায় বসে স্বপ্ন দেখতে ভালো লাগতো। তার বারান্দাটা ছিল খুবই সুন্দর। কিন্তু তার বারান্দা ঠিক আগের মতই আছে। সে নেই আরকি। বদলে গেছে সে।  এখন সে ঘুমের ওষুধ খেয়ে বারান্দায় এসে বসে। স্বপ্ন দেখার জন্য নয়,  ঘুমানোর জন্য।  বারান্দায় বসে বসে ঘুমের  জন্য অপেক্ষা করে। 

হুমায়ূন আহমেদের সবগুলো বইয়ের “এপিটাফবইটি একটু অন্যরকম। অন্যান্য বই গুলোর কোন স্মৃতি থেকে যেতে পারে না। কিন্তু পাঠকদের কাছে এই বইটি স্মৃতি হিসেবে রয়েছে। আসলে একটি উপন্যাস তখন আর উপন্যাস থাকে না, যখন সেটি বাস্তব রূপ নেয়। লেখক হুমায়ূন আহমেদের এই বইটির  ক্ষেত্রেও  ঠিক একই অবস্থা। বইটি পড়লে মনে হয় নিজেকে অনুভব করবেন। 

গল্পটির মূল কাহিনী শুরু হয়েছে অসুস্থ  নাতাশাকে নিয়ে। সে অসুস্থ বলে তাকে  চিকিৎসা করার জন্য বিদেশি নিয়ে যাবে। তার বাবা-মার মধ্যে সম্পর্ক তেমন ভালো ছিল না। নাতাশার মা ভিক্ষুকের মতো  টাকা বেড়াচ্ছে  তার আত্মীয় স্বজনদের কাছে থেকে। নাতাশা এবং তার মা ছিল এ গল্পের  কথক। 

এপিটাফ” বইটি উপন্যাস হলেও এটিকে অনুপ্রেরণামূলক বইও বলা যাবে। কারন মানুষ এই বইটি পড়লে বেঁচে থাকার জন্য অনুপ্রেরণা পাবে। বইটি সত্যিই অসাধারণ।  আর এই অসাধারণ বইটি পড়তে হলে আমাদের  এখান থেকে উপরের  ডাউনলোড  লিংকে ক্লিক করে বইটির পিডিএফ ডাউনলোড করে নিন। 

এপিটাফ pdf- হুমায়ূন আহমেদ 

Leave a Comment