গণিতের মজা মজার গণিত pdf – মুহম্মদ জাফর ইকবাল

গণিতের মজা মজার গণিত pdf। লেখক মুহম্মদ জাফর ইকবালের লেখা গণিতের মজা মজার গণিত বইটির পিডিএফ সহজে ডাউনলোড করে নিতে পারবেন। শিশু-কিশোরদের গণিতের প্রতি আগ্রহী করে তোলার জন্য এই বইটি সত্যিই অসাধারণ। আর আপনি যদি এই অসাধারণ বইটির পিডিএফ ডাউনলোড করতে চান তাহলে নিচের ডাউনলোড লিঙ্ক এ ক্লিক করে ডাউনলোড করে নিন। 

গণিতের মজা মজার গণিত বইটি সম্পর্কে আরও কিছু

বইয়ের নামঃ গণিতের মজা মজার গণিত

লেখকঃ মুহম্মদ জাফর ইকবাল

ভাষাঃ বাংলা

পিডিএফ সাইজঃ ৯ এমবি 

পাতাঃ ৩৬

বিষয়ঃ  বিজ্ঞান ও গণিত 


গণিতের মজা মজার গণিত pdf


গণিতের মজা মজার গণিত বই রিভিউ

অনেক বছর ধরে শিশুদের মন থেকে গণিতের প্রতীক ভয় এবং অনাগ্রহী  বিষয়টি দূর করার জন্য মুহম্মদ জাফর ইকবাল কাজ করে যাচ্ছে। বিশেষ করে তা বিজ্ঞান ও গণিত বিষয়ে  আরো অনেক মজার মজার বই রয়েছে। তার মধ্যে শিশু-কিশোরদের নিতে আগ্রহী করে তোলার জন্য “গণিতের মজা মজার গণিত” বইটি শিশু-কিশোরদের আদর্শ। মুহাম্মদ জাফর ইকবাল এ বইয়ে কোন গণিত শিখাননি। জাফর ইকবাল স্যারের এই বইটির মূল উদ্দেশ্য হলো সকলকে গণিতে উৎসাহি করে তোলা। এই বইয়ে গণিতের কিছু মজার এবং রহস্যময় বিষয় তুলে ধরা হয়েছে যা সত্যিই অসাধারণ। 

সত্যিকার অর্থে গণিতে কোন সমস্যা না হলে গণিতের পুরোপুরি মজা পাওয়া যায়। এই বইয়ে  গণিতের প্রায় একশটির মতো সমস্যা তুলে ধরা হয়েছে। সমস্যাগুলো এমন ভাবে দেওয়া হয়েছে, যাতে কোনো ব্যক্তির গণিতে তেমন দক্ষতা না থাকলে সমস্যাগুলো ভালোমতো বুঝতে পারবে। আসলে কিছু কিছু বিষয় গণিতের বিষয় নয়। সেগুলো হলো যুক্তিবিদ্যা ও  লজিকের বিষয়। বুদ্ধি পরীক্ষা করার জন্য এই বইয়ের  তৃতীয় ভাগে একশটির মত চমকপ্রদ সংখ্যা তুলে ধরা হয়েছে। সেগুলো পড়ে যে কেউ  মজা পেতে বাধ্য। 

এই বইয়ের প্রথম দিকে একটি মজার ব্যাখ্যা রয়েছে-  এটি হলো এক কি করে দুই এর সমান হয়? তারপর দ্বিতীয় পর্বে সাজানো হয়েছে গণিতের একশটির মতো সমস্যা দিয়ে। তারপর তৃতীয়ভাগে রয়েছে 100 টি চমকপ্রদক সংখ্যাযা উপরেই বলেছি । সবশেষে রয়েছে গণিত বিষয়ক কিছু বই ওয়েবসাইটের তালিকা। বইয়ের সকল গাণিতিক সমস্যার সমাধান রয়েছে। গণিতপ্রেমি কিশোর-কিশোরীদের জন্য এই বইটি আদর্শ। সম্পূর্ণ বইটি পড়তে চাইলে আমাদের এখান থেকে বইটির পিডিএফ ডাউনলোড করে ফেলুন।  

মুহম্মদ জাফর ইকবাল এর অন্যান্য বই ডাউনলোড করার জন্য আমাদের সাইটে

নিয়মিত ভিজিট করুন এবং আমাদের যেকোনো বইয়ের আপডেট দ্রুত পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সাথে থাকুন।

Leave a Comment