প্রোগ্রামিংয়ের চৌদ্দগোষ্ঠী- ঝংকার মাহবুব

প্রোগ্রামিংয়ের চৌদ্দগোষ্ঠী pdf। লেখক ঝংকার মাহবুব এর প্রোগ্রামিং শেখার  সিরিজের  সর্বশেষ বইগুলো এই “প্রোগ্রামিংয়ের চৌদ্দগোষ্ঠী” বইটি। বইটির পিডিএফ আমাদের থেকে সহজে ডাউনলোড করে নিতে পারবেন।  ডাউনলোড করার জন্য ছবির নিচে থাকা ডাউনলোড লিংকে ক্লিক করে “প্রোগ্রামিংয়ের চৌদ্দগোষ্ঠী” পিডিএফ বই ডাউনলোড করে নিন । 

প্রোগ্রামিংয়ের চৌদ্দগোষ্ঠী বইটি সম্পর্কে আরও কিছু 

বইয়ের নামঃ প্রোগ্রামিংয়ের চৌদ্দগোষ্ঠী

লেখকঃ ঝংকার মাহবুব 

ভাষাঃ বাংলা

পিডিএফ সাইজঃ 

বিষয়ঃ কম্পিউটার প্রোগ্রামিং 


প্রোগ্রামিংয়ের চৌদ্দগোষ্ঠী pdf

প্রোগ্রামিংয়ের চৌদ্দগোষ্ঠী বই রিভিউ 

প্রোগ্রামিং শেখা সিরিজের সর্বশেষ এই বইটি খুব দারুণ। বিশেষ করে পাঠকদের কাছে এই বইটি অত্যন্ত ভালো লেগেছে। এই বইয়ে প্রোগ্রামিং এর  উচ্চতর লেভেলের বিষয়গুলো শেখানো হয়েছে।  যেমন রিকার্সন, ডাটা স্ট্রাকচার, এরর ম্যানেজমেন্ট ইত্যাদি। এছাড়া এখানে কিভাবে প্রোগ্রামের সাহায্যে CV বানাতে হয় এবং কিভাবে এর প্রস্তুতি নিতে হয় তাও শেখানো হয়েছে। আরো গুরুত্বপূর্ণ কিছু কথা বলা হয়েছে যেমন গুগোল ও মাইক্রোসফট কোম্পানিতে চাকরি পাওয়ার জন্য কি কি করতে হয়?  এই বিষয়গুলো নিয়ে। আগের মতলেখক এই বইটিতে সবকিছু সুন্দর এবং সহজ ভাবে বোঝানোর চেষ্টা করেছেন। আগের লেখা প্রোগ্রামিংয়ের বইয গুলোর সাথে রেংঙ্ককিং এর দিক থেকে তুলনা করলে আগের দুটি বই থেকে এই বইটি সেরা হিসেবে গণ্য করা হবে। কারণ এই বইয়ে সকল বিষয়ের লেখাগুলো সুন্দরভাবে পূর্ণতা পেয়েছে। তাঁরা আগের দুটি বই পড়েননি, কিন্তু এই বইটি পড়া শুরু করলে তাদের একটু কঠিন লাগতে পারে। সুতরাং এই বইটি পড়ার আগে অবশ্যই আগের দুটি বই পড়ে নিবেন। আগের দুটি বইয়ের মধ্যে একটি হলো হাবলুদের জন্য প্রোগ্রামিং এবং আরেকটি প্রোগ্রামিংয়ের বলদ টু বস। এই দুইটি বই একই লেখক এর লেখা মানে ঝংকার মাহমুদের লেখা। 

তবে আপনি যদি  মোটামুটি প্রোগ্রামিং পারেন  তাহলে দুইটি বই আপনার না পড়লেও চলবে।  যদি আপনি পড়তে চান তাহলে পড়তে পারেন। এতে কোন সমস্যা নেই। 

ঝংকার মাহমুদের অন্যান্য সকল বই ডাউনলোড করতে আমাদের সাইটে নিয়মিত ভিজিট করুন এবং এই সকল বইয়ের আপডেট পেতে আমাদের ফেসবুক  পেজে লাইক দিয়ে সাথে থাকুন। 

Leave a Comment