মা, মা, মা এবং বাবা বই pdf download- আরিফ আজাদ

মা, মা, মা বাবা বই pdf download। লেখক আরিফ আজাদের লেখা মা, মা, মা বাবা বই এর পিডিএফ আমাদের থেকে ডাউনলোড করে নিতে পারবেন। বইটি খুবই অসাধারণ। বইটি পড়তে শুরু করলে আপনার মধ্যে একটি ভালো লাগা কাজ করবে। আরিফ আজাদের এই অসাধারণ বইটি ডাউনলোড করার জন্য ছবির নিচে থাকা ডাউনলোড বাটনে ক্লিক করে পিডিএফ ডাউনলোড করে নিন। 

 

মা, মা, মা বাবা বইটি সম্পর্কে আরও কিছু 

বইয়ের নামঃ মা, মা, মা বাবা 

লেখকঃ আরিফ আজাদ 

ভাষাঃ বাংলা

বিষয়ঃ আদর্শ 

মা, মা, মা বাবা বই pdf download- আরিফ আজাদ

 

ডাউনলোড

 

মা, মা, মা বাবা বই রিভিউ 

মায়া ও বাবা কি আশ্চর্য একটি নাম। এই নাম দুটি শুনলে মনের ভিতর এক অন্যরকম অনুভূতি কাজ করে। যদি সেটি বই হয়, তাহলে তো কোন কথাই নেই। লেখক আরিফ আজাদ  বইটির নামে তিনবার মা শব্দটি উচ্চারণ করেছেন এবং তারপর উচ্চারণ করেছেন বাবা শব্দটি। 

এই বইটিতে রয়েছে পিতা মাতা ও তার পুত্র-কন্যাদের ছোট ছোট পবিত্র এবং সুন্দর ঘটনা। ঘটনাগুলো যে কেউ একবার পড়লে তার থেকে কিছু হলেও শিক্ষা নিতে পারবে। ঘটনাগুলো মূলত বাবা-মার প্রতি শ্রদ্ধাশীল এবং বাবা মাকে সম্মান করা  এই শিক্ষাগুলি দেয়। তাদেরকে তথা মা-বাবাকে ভালোবাসতে শেখায়। আর এটাই বইটির মূল উদ্দেশ্য। বইটিতে কোরআন হাদিস থেকে নেওয়া কিছু ঘটনা রয়েছে  এবং রয়েছে সালাফদের জীবন থেকে নেওয়া কিছু  ঘটনা। 

বইটির প্রথম ঘটনায় রয়েছে একটি মায়ের কোলে শিশু আসা থেকে শুরু করে বিয়ে করে বউকে নিয়ে দূরে চলে যাওয়ার ঘটনা। ঘটনাটি খুবই কষ্টের। কারণ একটি মা ই বুঝে সন্তান লালন পালন কতটা কষ্টের। কিন্তু বাস্তবতায় আমরা এই জিনিসটি বুঝতে চেষ্টা করি না।

প্যারাডক্সিক্যাল সাজিদ ১ PDF

দ্বিতীয় ঘটনাটি সত্যিই অদ্ভুত। দ্বিতীয় ঘটনায় উল্লেখ রয়েছে এক বাবার জীবনের কথা। একজন মানুষ তার জীবনের  প্রায় অনেকটা সময় সে উশৃঙ্খল জীবনযাপন করছিল। একদিন সে এক অন্ধ মহিলাকে লেং মেরে ফেলে দেয়। বিষয়টি খুবই দুঃখজনক। কিন্তু আল্লাহ তায়ালা রব্বুল আলামীনের লীলাখেলায় তার এক অন্ধ পুত্র জন্ম নেয়। ছেলেটির বাবা ছেলেটিকে অবজ্ঞার চোখে দেখে।  ছেলেটির তেমন কোনো যত্ন নেয় না। পরবর্তীতে তার আরো দুটি সন্তান হয় এবং তাদের সে খুবই যত্ন করতো। একদিন অন্ধ ছেলেটির এক অদ্ভুত আচরণে বাবার আচরণ পুরো টা পাল্টে যায় সাথে জীবনও। গল্পটির শেষ দিকটা চোখের পানি ধরে রাখার মতো অবস্থা।  

বেলা ফুরাবার আগে PDF

বইটির তৃতীয় ঘটনায় এক ছেলে তার মাকে সমুদ্রের পাড়ে এনে তার হাতে একটি চিঠি ধরিয়ে তাকে রেখে যায় এবং অপেক্ষা করতে বলে তার জন্য। কিন্তু মহিলাটি  চিঠি পড়তে জানতো না। তাই সেই চিঠিটি পড়তে পারিনি। কিন্তু চিঠিতে লিখা ছিল  নির্মম কথা  যা একটি লোক পড়ে জানতে পারে। এ ঘটনাটি খুবই কষ্টের এবং বেদনাদায়ক। বইটির সবগুলো ঘটনা অত্যন্ত ভালো। কিন্তু কয়েকটি ঘটনা আমার কাছে এতো ভালো লাগেনি। তবে সেগুলো থেকে ভালো কিছু শিক্ষা লাভ করা যায়। বইটি একটি অমুল্য রত্ন বলে আমাদের কাছে মনে হয়। তেমনি পাঠকদের কাছেও এটি মনে হতে পারে বলে আমার মনে হয়। ধন্যবাদ আরিফ আজাদ কে আমাদের সবাইকে এমন একটি গুরুত্বপূর্ণ বই উপহার দেয়ার জন্য।

Ma ma ma ebong baba pdf download

আরিফ আজাদের অন্যান্য সকল বই ডাউনলোড করতে এখানে ক্লিক ক্রুন

 

Leave a Comment