মেঘডুবি বই pdf download- কিঙ্কর আহসান

মেঘডুবি বই pdf download। লেখক কিঙ্কর আহসান এর লেখা মেঘডুবি বইটির পিডিএফ আমাদের এখান থেকে ডাউনলোড করে নিতে পারবেন। বইটির পিডিএফ ভার্সন এখনো দেওয়া হয়নি। দেওয়ার সাথে সাথে আমরা এই পেইজে বইটির পিডিএফ ডাউনলোড লিঙ্ক দিয়ে দিব। এছাড়াও আমাদের ফেসবুক পেজে এর সাথে আপনি যুক্ত থাকতে পারবেন। যাতে করে আপনি বইটির আপডেট তাড়াতাড়ি পেয়ে যান।  

মেঘডুবি বইটি সম্পর্কে আরোও কিছু 

বইয়ের নামঃ মেঘডুবি

লেখকঃ কিঙ্কর আহসান

ভাষাঃ বাংলা

বিষয়ঃ উপন্যাস  

পিডিএফঃ শিঘ্রই আসছে

মেঘডুবি বই pdf download- কিঙ্কর আহসান


মেঘিডুবি বই রিভিউ

বানানো কোনো গল্প আর কল্পনালোকের  বিবরণই উপিন্যাস হয়ে থাকে। কিন্তু নিছক কোন কাল্পনিক গল্প নয় এই মেঘডুবি। গল্পের শুরুটা যাকে নিয়ে তার জীবন ব্যবস্থা আপনাকে অবগাহন করাতে বাধ্য করবে অন্য এক জগতে। কংক্রিট এর শহরে বসে নিজের কল্পনা শক্তিকে জাগ্রত করে একবার পাহাড় ঘেরা সাংগু নদীর পার্শ্ববর্তী জনপদে পরিভ্রমণ করাতে জুড়ি মেলা ভার এই উপন্যাসের।

কিন্তু ঠিক তার অন্যপাশে আছে একটি যাপিত জীবনের গল্প। এক সংগ্রাম যা জীবন যুদ্ধে হার না মানা । সুকন্যা হলো এই সংগ্রামের নায়ক। কোন এক ভিন্ন শহরে অথবা কোন এক ভিন্ন আবহাওয়ায় বেড়ে উঠেছে এক অসাধারন গল্প। কিন্তু গল্পটা যে আমাদেরই। কিন্তু উপন্যাস এর সবকিছু ঘিরে শুধুই কি সুকন্যার গল্প? উপন্যাসের পারাতে পারাতে এমন অজস্র গল্প আছে । একদিকে শিশির এর গল্প যে কিনা শহরের এক হাসপাতালে পড়ে আছে প্রচন্ড অসুস্থ হয়ে এবং অন্যদিকে তাহমিনার গল্প যার গল্প আপনাকে অবশ্যই কাঁদাবে। কিন্তু প্রচন্ড অসুস্থের কারণ কি? কি তার আসল রোগ? আবার এই ঘটনার উদঘাটন করতে গিয়ে হিরককে ভুলে গেলে চলবে না কিন্তু। 

কিন্তু অপরদিকে ক্রাইত কে? যাকে ঘিরে ডানা বেধেছে গল্প।  ক্রাইত হলো এক যুবক যে পাহাড়ি উপত্যকায় বেড়ে ওঠেছে এবং যে বাড়িতে আসা অতিথিদের জন্য খাবার সন্ধানের জন্য বেরিয়েছিল। কিন্তু সব উলট-পালট করে দিল একটা লাশ। কি এমন ঘটেছিল সেই লাশকে ঘিরে? এ ব্যাপারে বিস্তারিত জানতে হলে অবশ্যই পড়তে হবে মেঘডুবি বইটি।

এখানেই শেষ নয়। ট্রাজেডির মূল পর্ব এখনো বাকি যা কাহিনী ঘিরে রয়েছে সুকন্যা যে কিনা জীবনানন্দের প্রেমে হাবুডুবু খাচ্ছে। কিন্তু বাংলা তার ধাতেই ছিল না। হার না মানা এক মেয়ের জীবন যুদ্ধ। এক মানুষরূপী হায়েনার দল তার চারপাশে ঘুরছে। কি ঘটবে সুকন্যার ভবিষ্যৎ জীবনে? এটিও জানতে হলে বইটি পড়তে হবে। 

লেখকের গল্পের সাথে সবকিছু মোটামুটি পরিচিত বলা যায়। কারণ প্রথমে বইয়ের কয়েক পাতা পড়ার পর লেখকের নামটা মনে গেঁথে যায়। তাঁরপর পরবর্তী বইমেলায় প্রকাশিত হওয়া মধ্যবিত্ত বই। 

লেখকের গল্প বলার সহজ সরল ও সাবলীল ভাষা আমার কাছে খুব পছন্দের, হয়তো সবার কাছেও। তার উপর এই বই যে কাউকে অন্য এক জীবনযাত্রার নিয়ে যাবে মাঝে। নিয়ে যাবে অন্য এক ভাব ধারার অন্য এক গল্পের মাঝে। যে গল্পগুলো আমাদের। তবে চিরকাল  এই গল্প বেঁচে থাকবে পাঠকদের মাঝে।

Leave a Comment