মেয়েটির নাম নারীনা – মুহম্মদ জাফর ইকবাল

মেয়েটির নাম নারীনা pdfলেখক মুহম্মদ জাফর ইকবালের লেখা “মেয়েটির নাম নারীনা” বইটির পিডিএফ সহজে ডাউনলোড করে নিতে পারবেন। জাফর ইকবালের বই এর তালিকা এর মধ্যে এই বইটি দারুন একটি বই। বইটি কিশোর উপন্যাস বই। আপনি যদি এই অসাধারণ কিশোর উপন্যাস বইটির পিডিএফ ডাউনলোড করতে চান তাহলে নিচের ডাউনলোড লিঙ্ক এ ক্লিক করে ডাউনলোড করে নিন। 

মেয়েটির নাম নারীনা বইটি সম্পর্কে আরও কিছু

বইয়ের নামঃ মেয়েটির নাম নারীনা 

লেখকঃ মুহম্মদ জাফর ইকবাল

ভাষাঃ বাংলা

পিডিএফ সাইজঃ ৬.৫ এমবি 

পাতাঃ ১৪০ 

বিষয়ঃ কিশোর উপন্যাস


মেয়েটির নাম নারীনা pdf

মেয়েটির নাম নারীনা বই রিভিউ 

“মেয়েটির নাম নারিনা”এটি একটি রূপকথার গল্পের বই বলা যেতে পারে, কিন্তু এটি রূপকথা নয় রূপকথার আদলে রচিত এক সত্য কাহিনী। এখানে বর্ণনা করা হয়েছে এক আদি যুগের কথা। যখন মানুষ সভ্য হয়নি, যখন রেলগাড়ির কিংবা চাকা কোনটাই আবিষ্কৃত হয়নি, তখনকার কাহিনী বলা হয়েছে এই বইটিতে। গল্পটি শুরু হয় মিতুল থেকে। মিতুল একটা বাচ্চা মানুষ। তার চিকেন পক্স হয়েছে এবং প্রচন্ড জ্বর। তাই আত্মীয়-স্বজনরা তাকে দেখতে আসছে বিভিন্ন জনে বিভিন্ন ধরনের গিফট নিয়ে। মিতুলের মামাও এসেছিল। কিন্তু মিতুল তার মামাকে যেতে দিচ্ছিল না। মামার কাছে বায়না ধরল গল্প শোনার। মামা থাকে গল্প শোনাতে শুরু করলো। মূলত মামার এই গল্পটি হল “মেয়েটির নাম নারিনা” বইটি। একটি ছোট্ট মেয়ে যার নাম নারিনা। যে কিনা ছোটবেলায় তার বাবা মাকে হারিয়েছে। সে রাস্তাঘাটে ফুটপাতে হেঁটে চলে। যখন যা পায় তাই খায়। কিন্তু সাপ্তাহে একটা দিনে তার খুব খুশি লাগে। সেটি হল শুক্রবার। সেদিন থাকে বকাঝকা করার মতো কেউই থাকেনা। তাই সে বনে কাঠ কুড়াতে যাই।রিতীমত  একদিন যখন সে কাঠ কুড়াতে গেল তখন দেখা হলো এক জংলি বালকের সাথে তার। যে কিনা এক ধরনের আজব বালক। তার নামটিই আজব।বালকটির নাম হল জংলে জালা ডংলে ডালা টুকরি টুরাং। যখন নারীনা ওই জংলি ছেলেটির সাথে পরিচিত হয় তখন তার জীবনে পরিবর্তন আসতে শুরু করে।আস্তে আস্তে তার জীবন থেকে সব দুঃখ কষ্ট মুছে যেতে শুরু করে। এছাড়াও এখানে আরো কিছু চরিত্রের কথা উল্লেখ করা হয়েছে। সেগুলো হলো- টিটিং,ভুটু, চুটকি, টিকটিকালি।

কি হয়েছিল ওই জংলি বালকটির সাথে নারিনার?কে ছিল ঐ বালকটি? কি ছিল তাঁর ক্ষমতা? প্রিয় পাঠক এই ধরনের রহস্যময় প্রশ্নের উত্তর জানতে হলে পড়তে হবে জাফর ইকবাল স্যারের “মেয়েটির নাম নারিনা” বইটি। বইটি সত্যিই অসাধারণ। 

মুহম্মদ জাফর ইকবাল এর অন্যান্য বই ডাউনলোড করার জন্য আমাদের সাইটে

নিয়মিত ভিজিট করুন এবং আমাদের যেকোনো বইয়ের আপডেট দ্রুত পেতে

আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সাথে থাকুন।

Leave a Comment