যারা বায়োবট – মুহম্মদ জাফর ইকবাল

যারা বায়োবট pdf download। লেখক মুহম্মদ জাফর ইকবালের (Muhammed Jafor Iqbal) লেখা বইটি বৈজ্ঞানিক কল্পকাহিনী বিষয়ক বই। “যারা বায়ো বট”(Jara Biobot)  বইটির পিডিএফ(PDF) আমাদের এখান থেকে সহজে ডাউনলোড করে নিতে পারবেন। ডাউনলোড করার জন্য ছবির নিচে থাকা ডাউনলোড অপশন এ ক্লিক করে Jara Biobot pdf বইটি ডাউনলোড করে নিন।  

যারা বায়োবট বইটি সম্পর্কে আরও কিছু

বইয়ের নামঃ যারা বায়োবট 

লেখকঃ মুহম্মদ জাফর ইকবাল  

ভাষাঃ বাংলা

পিডিএফ সাইজঃ ৬.৭ এমবি 

পাতাঃ ৬৩ 

বিষয়ঃ বৈজ্ঞানিক কল্পকাহিনী

যারা বায়োবট pdf download

ডাউনলোড

যারা বায়োবট বই রিভিউ 

ট্রনরা হল ভয়ঙ্কর লেভেলের। ওরা মানুষদের খুব নির্মমভাবে হত্যা করে এবং বাধ্য করে মানুষদের পশুর মত বেঁচে থাকতে। এই মানুষগুলো  কেন জানি সব হতে পারে না। এজন্য তারা লাইব্রেরীর সকল বই ধ্বংস করে দিয়েছে। সেই জন্য মানুষ এখন প্রকাশ্যে বই পড়তে পারে না।  তাদের বই পড়তে হয় গোপনে এবং সাবধানতার সাথে। তাই  এই কারণে অনেক মানুষই  বই পড়ো না,  কিন্তু যাদের  অতিরিক্ত সাহস রয়েছে  তারাই শুধুমাত্র বই পড়ে। 

বেশিরভাগ সময় তারা ভয়ঙ্কর রকমের সাইরেন বাজিয়ে মানব সমাজে এসে হানা দেয়। তারপর সকল কিছু ভেঙ্গে চুরে দিয়ে যায় এবং সাথে করে নিয়ে যায় সুন্দর ও সুদর্শন বালক-বালিকা কে। একবার এক রাসায়নিক বা ঔষধ বিক্রিয়ায় শিশুদের মারাত্মক রকমের ক্ষতি হয়েছিল। এজন্য তারা অনেক মানব শিশুর হৃদপিণ্ড কেটে নিয়েছিল। এই ব্যাপারটি খুবই মারাত্মক এবং ভয়ঙ্কর। 

প্রায় অনেক মানুষ এসব সহ্য করতে না পেরে হারিয়ে ফেলেছিল মানসিক ভারসাম্য, আবার অনেকে আত্মাহুতি দিয়েছিল সমুদ্রের পানিতে। তবুও তাদের মধ্যে কিছু মানুষ বেঁচে থাকতে চাইতো একজন আদর্শ মানুষ হিসেবে। ওরা গুছিয়ে নিতে  তাদের ছন্নছাড়া এই অস্বাভাবিক জীবনটাকে। 

এই গল্পের মূল নায়ক কনিল এর বাবা  তার মৃত্যুর আগে তাদের একটি স্বপ্ন দেখিয়ে দিয়ে গিয়েছিল। প্রশ্নটা হল যে –  এই পৃথিবীতে অন্ধের যে পরিমাণ অধিকার থাকবে,  ঠিক ততটুকু অধিকার মানুষেরও থাকবে।  তার বাবা আরো বলেছিল, “ আমরা সবাই যদি একসাথে মিলেমিশে থাকি,  তাহলে সে ট্রনেরা  আর আমাদের ক্ষতি করতে পারবেনা। আমরা আমাদের সর্বোচ্চ শক্তি দিয়ে ট্রনদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে পারবো।

কুনিলের বাবার এই দেখানো  ভবিষ্যৎ স্বপ্নটাকে  সবাই মনে প্রাণে বিশ্বাস করত এবং এই স্বপ্নটাকে আঁকড়ে ধরে বেঁচে থাকার আত্মবিশ্বাস পেয়েছিল। 

হঠাৎ একদিন এক ঝড়ের সময় একটি আশ্চর্য বালকের সাথে দেখা হয়ে যায় কুনিলের।  ছেলেটা ছিলো কেমন এক অদ্ভুত প্রকৃতির। তার এক বিচিত্র ক্ষমতাও আছে।  সেটি হল জলোচ্ছ্বাস  নিয়ন্ত্রণ করার ক্ষমতা। খুব সুন্দর ভাবে এই রহস্যময় ছেলেটি কুনিলদের সাথে  মিশে গিয়েছিল। কুনিলের মা সেই রহস্যময় ছেলেটাকে নিজের ছেলের মতোই ভালোবাসতো এবং স্নেহ করতো। আদর করে তার নাম দিয়েছিল “ রুকাস”।  

তাদের দিন গুলো বেশ ভালই যাচ্ছিল।  কিন্তু হঠাৎ একদিন আবার সেই নিষ্ঠুর ট্রনদের  বাহিনী এসে হানা দিল তাদের এলাকায়। ট্রনদের অত্যাচার চরম পর্যায়ে পৌঁছে গিয়েছে, তখন রুকাস এসে ট্রনদের এক  ভেলকি দেখিয়ে তাড়িয়ে দিল। সেদিনই তারা জানতে পারল বায়োকট নামে এক অদ্ভুত প্রজাতির কথা। প্রকাশ হল রুকাস রহস্য এবং শুরু হলো এক রোমাঞ্চকর অভিযান। সম্পূর্ণ গল্পটুকু  পড়তে হলে আমাদের এখান থেকে  “যারা বায়ো বট”(Jara Biobot)  বইটির পিডিএফ ডাউনলোড করে নিন। 


মুহাম্মদ জাফর ইকবালের লেখা অন্যান্য সকল বই পেতে আমাদের সাইটে নিয়মিত ভিজিট করুন এবং যেকোন বই এর আপডেট দ্রুত পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সাথে থাকুন। 

Leave a Comment