রবো নিশি – মুহম্মদ জাফর ইকবাল

রবো নিশি pdf। লেখক মুহম্মদ জাফর ইকবালের লেখা রবো নিশি বইটির পিডিএফ সহজে ডাউনলোড করে নিতে পারবেন। জাফর ইকবালের বই এর তালিকার মধ্যে এই বইটি দারুন একটি বই। এই রবো নিশি বইটি সায়েন্স ফিকশন বই। আপনি যদি এই অসাধারণ সায়েন্স ফিকশন বইটির পিডিএফ ডাউনলোড করতে চান তাহলে নিচের ডাউনলোড লিঙ্ক এ ক্লিক করে ডাউনলোড করে নিন। 

ব্ল্যাক হোলের বাচ্চা বইটি সম্পর্কে আরও কিছু

বইয়ের নামঃ রবো নিশি

লেখকঃ মুহম্মদ জাফর ইকবাল

ভাষাঃ বাংলা

পিডিএফ সাইজঃ ৫.৮ এমবি 

পাতাঃ ১৪৪ 

বিষয়ঃ বৈজ্ঞানিক কল্পকাহিনী


রবো নিশি pdf

রবো নিশি বই রিভিউ

জাফর ইকবাল স্যারের বিভিন্ন ধরণের বৈজ্ঞানিক কল্পকাহিনী গুলোর মধ্যে একটি হলো “রবো নিশি” বইটি।সাইন্স ফিকশনের অন্যতম বই গুলোর মধ্যে একটি হলো এই বইটি। এই বইটিতে যে ধরনের কাহিনী গুলো তুলে ধরা হয়েছে তা সত্যিই মনুমুগ্ধকর। এই বইটিতে পৃথিবী শেষের দিকের কথা বর্ণনা করা হয়েছে। এক নাম না-জানা ভয়ংকর ভাইরাসের কারণে পৃথিবীর সকল মানুষ মরে যেতে লাগলো।কেউ আর বেঁচে থাকতে পারছিল না এই ভয়ঙ্কর ভাইরাসটি কারণে। আস্তে আস্তে পৃথিবীর সব প্রাণী বিলুপ্ত হয়ে যেতে লাগলো। কেউ আর বেঁচে থাকল না শুধুমাত্র একজন মা আর তার শিশু ছড়া।যখন মহিলাটি মরে যাচ্ছিল তখন তিনি তার শিশুকে একটি রোবটের হাতে তুলে দেন।তিনি রোবটটিকে বললেন যেন সে তার শিশুটির খেয়াল রাখে। এবং যদি কোন মানুষ থাকে তবে তার কাছে নিয়ে যেতে। আর রোবট বলতে তো আমরা বুঝিই যার কোন প্রাণ নেই শুধুমাত্র যান্ত্রিক। ছেলেটি আস্তে আস্তে বড় হতে লাগল রোবটির কাছে।রোবটটি তাকে লালন পালন করে  এবং সেই যখন বড় হয়ে গেল তখন সে মানুষের সন্ধানে নেমে পরল রোবটটির সঙ্গে। কারণ রোবটি যে শিশুটির মাকে কথা দিয়েছিল সে তার শিশুটিকে মানুষের কাছে পৌঁছে দিবে। আস্তে আস্তে তারা মানুষের সন্ধান করতে লাগলো। এই ভাবেই শুরু হয় গল্পটি। প্রিয় পাঠক এরপরের খুবই মনমুগ্ধকর কাহিনী জানতে হলে পড়তে হবে জাফর ইকবাল স্যারের “রবো নিশি” বইটি।

মুহম্মদ জাফর ইকবালের লেখা অন্য যেকোন বইয়ের পিডিএফ ডাউনলোড করতে চাইলে আমাদের সাইটে নিয়মিত ভিজিট করুন এবং যেকোন বই এর আপডেট দ্রুত পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সাথে থাকুন।

Leave a Comment