সেরিনা pdf download- মুহম্মদ জাফর ইকবাল

সেরিনা pdf download- মুহম্মদ জাফর ইকবাল

সেরিনা বই pdf। লেখক মুহম্মদ জাফর ইকবালের সেলিনা বইটির পিডিএফ আমাদের

এখান থেকে সহজে ডাউনলোড করতে পারবেন এবং ঘরে বসে পড়তে পারবেন।

মুহম্মদ জাফর ইকবালের লেখা সেরিনা বইটি বৈজ্ঞানিক কল্পকাহিনী। বইটি সত্যিই

অসাধারণ। নিচের ডাউনলোড লিংক থেকে  সেরিনা বইটি ডাউনলোড করতে পারবেন।

সেরিনা বই


সেরিনা বইটি সম্পর্কে আরও কিছু

বইয়ের নামঃ সেরিনা

লেখকঃ মুহম্মদ জাফর ইকবাল

ভাষাঃ বাংলা

পিডিএফ সাইজঃ ১১ এমবি

পাতাঃ ১১৬ 

প্রকাশকঃ সময় প্রকাশন 

বিষয়ঃ বৈজ্ঞানিক কল্পকাহিনী 

সেরিনা pdf download- মুহম্মদ জাফর ইকবাল

সেরিনা pdf


সেরিনা বই রিভিউ

মুহাম্মদ জাফর ইকবালের লেখা সেরিনা বইটি একটি দারুন বই। অনেকের কাছে বইটি এত ভালো না,  আবার অনেকের কাছে বইটি অসাধারণ একটি বই। গল্পটিতে শামীম ছিল একজন ডাক্তার। তবে সে ডাক্তারি না করে  বিদেশে বসে ল্যাবরেটরীতে গবেষণা করতো। কিন্তু হঠাৎ তাঁর স্ত্রী- কন্যা এক গাড়ি দুর্ঘটনায় মারা গেলে সে দেশে ফিরে আসে। সে একদিন ট্রেন এ করে  এক গ্রাম পরিদর্শনে গেলে সেখানে একটা ডোবায় একটি নবজাতক শিশুকে ডুবে থাকতে দেখে এবং তাকে হাসপাতালে ভর্তি করে। তখন থেকে তার মনে একটি রহস্য দেখা দেয়-  মেয়েটি পানির ভিতর কতক্ষণ ডুবেছিল?  মেয়েটি পানির ভিতর কিভাবে বেঁচে ছিল? 

কিছুক্ষণ চিন্তা করতে  করতে সে আবিষ্কার করে বসে এই ছোট্ট মেয়েটি এক অস্বাভাবিক ক্ষমতা নিয়ে জন্মগ্রহণ করেছে।  ক্ষমতাটি হল সে পানির নিচে  চামড়ার মাধ্যমে নিয়েছে। 

শামীম তখন মেয়েটিকে লালন পালন করার জন্যে নিজের কাছে নিয়ে আসে এবং তার একজন আমেরিকান বন্ধু যার নাম অ্যালেক্স, এর সাহায্যে মেয়েটিকে চিকিৎসা করে বাঁচিয়ে তোলে।

মেয়েটির নাম রাখা হয় সেরিনা। দেখতে দেখতে অনেকগুলো বছর কেটে গেল। তার এই নাম রাখার উদ্দেশ্য হলো গ্রীক উপাখ্যানে মৎস্যকন্যার নাম ছিল সাইরেন। সাইরেন থেকে সেরিনা। সেরিনা ঘন্টার পর ঘন্টা প্রতিদিন পানির নীচে ডুব দিয়ে ঘুরে বেড়াতো এবং মাছের মত নিঃশব্দে সাঁতার কাটতো। শামীম বুঝতে পারে এই অসাধারণ ক্ষমতার  কথা পাচ-কান হলে তা সেরিনার জন্য বিপদের কারন হবে। আরেকবার এটা বিজ্ঞানীরা জানতে পারলে তাকে নিয়ে গবেষণা শুরু করে দিবে এবং তাকে কেটেকুটে দেখবে কিভাবে সে চামড়া দিয়ে শ্বাস নেয়। তখন থেকে শামিমা ও সেরিনা  এই অসাধারণ ক্ষমতার কথা বাইরে প্রকাশ করে না। 

কিন্তু এর ঘটনা বেশিদিন লুকায়িত ছিল না। কারণ এক  সাঁতার প্রতিযোগিতায় সেলিনা প্রথম স্থান অর্জন করলে বিদেশি  সিক্রেট  এজেন্সির নজরে পড়ে যায় সে। এই সিক্রেট এজেন্সির  টাকা কিংবা ক্ষমতার কোনোটিই  কম ছিল না। তারা যেকোন দেশ থেকে যে কাউকে তুলে নিয়ে যেতে পারত গবেষণা করার জন্য। এখন সেরিনার মত অসাধারণ ক্ষমতার অধিকারী হলে তাহলে তো আর কথাই নেই। এই সিক্রেট এজেন্সি তাদের সর্বোচ্চ ক্ষমতা দিয়ে সেরিনাকে নিয়ে যেতে চায় গবেষণার জন্য। 

তারা কি পারবে সেরিনা কে তুলে নিয়ে যেতে  গবেষণার জন্য?

সেরিনা কে ধরে নিয়ে গেলে কি হবে?  

বাকিটুকু পড়ার জন্য আমাদের এখান থেকে  মুহাম্মদ জাফর ইকবালের সেরিনা বইটির পিডিএফ ডাউনলোড করে ফেলুন। 


মুহম্মদ জাফর ইকবাল এর অন্যান্য বই ডাউনলোড করার জন্য আমাদের সাইটে

নিয়মিত ভিজিট করুন এবং আমাদের যেকোনো বইয়ের আপডেট দ্রুত পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সাথে থাকুন।

Leave a Comment