হিমুর মধ্যদুপুর – হুমায়ূন আহমেদ

0
18

হিমুর মধ্যদুপুর pdf download

হিমুর মধ্যদুপুর pdf himur moddho dupur। লেখক হুমায়ূন আহমেদের লেখা হিমু সিরিজের তালিকার মধ্যে হিমুর মধ্যদুপুর বইটি অত্যন্ত ভালো একটি বই। “হিমুর মধ্যদুপুর” বইটির পিডিএফ আমাদের থেকে ডাউনলোড করে নিতে পারবেন। নিচের দেওয়া ডাউনলোড লিঙ্ক থেকে ‘হিমুর মধ্যদুপুর’ পিডিএফ বইটি  ডাউনলোড করে নিন। 

হিমুর মধ্যদুপুর বইটি সম্পর্কে আরও কিছু

বইয়ের নামঃ হিমুর মধ্যদুপুর

লেখকঃ হুমায়ূন আহমেদ

ভাষাঃ বাংলা

পিডিএফ সাইজঃ ৫.৪ এমবি 

পাতাসংখ্যাঃ ৯৪   

বিষয়ঃ উপন্যাস


হিমুর মধ্যদুপুর pdf

হিমুর মধ্যদুপুর বই রিভিউ

হিমুর মধ্যদুপুর উপন্যাস। হুমায়ূন আহমেদ হিমু সিরিজ  এর বইগুলো সত্যি বলতে অসাধারন। কিন্তু হিমুর মধ্যদুপুর বইটি হিমু সিরিজের অন্যান্য বই থেকে সবচেয়ে সেরা। সত্যি বলতে মধ্যদুপুর বড়ই আশ্চর্য একটি সময়। সে সময় – ভূত মারে ঢিল এবং অদ্ভুত একটা কারণে আকাশটা হঠাৎ করে আয়না হয়ে যায়। মধ্যদুপুরে হিমু ছোট্ট একটি দুপুরমণি  চারা-গাছ নিয়ে হাঁটতে বেরিয়েছে। সে চারাগাছে রয়েছে চারটি ফুল। কিন্তু সেগুলো এখনো ফোটেনি। সেগুলো  ফোটার সময় মধ্যদুপুর। সে ফুলগুলো ফোটে সঙ্গে সঙ্গে হিমু আকাশের দিকে তাকাবে  এবং আকাশ নামক একটি অদ্ভুত আয়নায় তাকে দেখার চেষ্টা করবে।_ “হিমুর মধ্যদুপুর” 

গল্পটি মূলত শুরু হয় মাজেদা খালার চিঠি দিয়ে। মাজেদা খালা তার পাগল ছেলের কিডনির জন্য(নাম পল্টু)  হিমুর কাছে সাহায্য চায়। কিন্তু হিমু যখন কিডনির আলাপ করতে যায় তখন ব্যাপারটি ঘুরে যায়।  মানে তখন হিমু কাজের লোকের চাকরি নিয়ে আসে।  কারণ পল্টু  ছিল এক অদ্ভুত প্রকৃতির মানুষ। সে কারণে হিমুকেও  অদ্ভুত ভাবে। সুতরাং বুঝতেই তো পারছেন দুজন অদ্ভুত প্রকৃতির মানুষ এক ঘরে থাকলে কিরকম  একটা কাহিনী হবে।  উপন্যাসটির প্রথম দিক এতটা সুন্দর না হলেও  শেষের দিকটা  মনমুগ্ধকর। হিমুর মধ্যদুপুর উপন্যাসটি পড়তে হলে আমাদের এখান থেকে পিডিএফ বইটি ডাউনলোড করে ফেলুন। 

হুমায়ূন আহমেদ এর অন্যান্য সকল বই ডাউনলোড করার জন্য আমাদের সাইটে নিয়মিত ভিজিট করুন এবং বইগুলোর আপডেট দ্রুত পাওয়ার জন্য আমাদের ফেসবুকে পেজে লাইক  দিয়ে সাথে থাকুন। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here